এড

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ২০২৩-২০২৪ এর ভর্তি কবে প্রকাশ হতে পারে?

শিক্ষা বিডিঃ গত ২৬ নভেম্বর এইএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এইএইচএসসি পাশ করে অনেকেই অনার্স বা ডিগ্রিতে পড়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। তাদের অশিকাংশ শিক্ষার্থীরা ভর্তি হবে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে এবং এর অনেকাংশ ভর্তি হতে বেছে নিবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় দেশের বিভিন্ন সরকারি বেসরকারি কলেজ গুলোতে। সেই দারাবাহিকতায় শিক্ষার্থীদের মনে এখনি প্রশ্ন জাতীয় বিশ্ববিদ্যালয় এর আওতায় অনার্স ১ম বর্ষ (২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ) এর ভর্তি কবে শুরু হবে বা কবেই বা এর বিজ্ঞপ্তি দিবে।



শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এর আওতায় অনার্স ১ম বর্ষ (২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ) এর ভর্তি আবেদন শুরু হবে ২২ জানুয়ারি। আজ রোববার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

২০২২ সালের (২০২২-২০২৪ শিক্ষাবর্ষের সার্কুলার অনুযায়ী অনার্সে ভর্তি যোগ্যতা GPA (এসএসসি ও এইচএসি) ৩.০+৩.০ (মোট ৭.০০) রাখা এবং ভর্তির আবেদন ফি ২৫০/-  টাকা রাখা রাখা হয়। আবেদন পদ্ধতি অনলাইন মাধ্যম ও  মেধাতালিকা এসএসসি ও এইচএসি রেজাল্টের ভিত্তিতে নির্ধারণ করা হয়ে থাকে। [এগুলো পরিবর্তনও হতে পারে।]

ভর্তি সার্কুলার ও ভর্তির বিস্তারিত জানতে নজর রাখুন আমাদের শিক্ষা বিডি পোর্টালে এবং ফলো করতে পারেন আমাদের ফেসবুক পেজ ও গ্রুপ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ