এড

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট du admission circular

শিক্ষা বিডিঃ ঢাকা বিশ্ববিদ্যালয় এ (ঢাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট বা অনার্স প্রোগ্রামে ভর্তি পরীক্ষার আবেদনের যোগ্যতা, মানবণ্টনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী সোমবার (১৮ ডিসেম্বর) ২০২৩ দুপুর ১২টায় শুরু হবে এবং আগামী (৫ জানুয়ারি) ২০২৪ রাত ১১টা ৫৯ মিনিটে আবেদন কার্যক্রম শেষ হবে।





যারা আবেদন করতে পারবেঃ
২০১৮ ইং থেকে ২০২১ ইং পর্যন্ত যারা মাধ্যমিক বা সমমান (এইচএসসি সমমান) এবং ২০২৩ সনের উচ্চ মাধ্যমিক বা সমমানের (এসএসসি সমমান) পরীক্ষায় উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য নির্ধারিত শর্ত পূরণ করে কেবল তারাই ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট বা অনার্সে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

আবেদনের সময় সূচি ও পরীক্ষার তারিখঃ
ভর্তি প্রার্থীরা ১৮/১২/২০২৩ তারিখ দুপুর ১২ঃ০০ টা থেকে ০৫/০১/২০২৪ তারিখ রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত Dhaka University Admission Website (https://admission.eis.du.ac.bd) এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবে। প্রবেশপত্র ডাউনেলাড শুরু: ০৮ ফেব্রুয়ারি ২০২৪।

কলা,আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট পরীক্ষার তারিখ ২৩/০২/২০২৪ ইং রোজ শুক্রবার সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা ৩০ মিনিট।

বিজ্ঞান ইউনিট পরীক্ষার তারিখ ০১/০৩/২০২৪ ইং রোজ শুক্রবার সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা ৩০ মিনিট।

ব্যবসায় শিক্ষা ইউনিট পরীক্ষার তারিখ ২৪/০২/২০২৪ ইং রোজ শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা ৩০ মিনিট।

চারুকলা ইউনিট (সাধারন জ্ঞান ও অংকন) পরীক্ষার তারিখ ০৯/০৩/২০২৪ সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা ৩০ মিনিট।

শিক্ষার্থীরা ০৩ (তিন টি ইউনিটেই) আবেদন করতে পারবে। আবেদনের যোগ্যতাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ওয়েবসাইটে প্রদত্ত সংশ্লিস্ট ইউনিটের ভর্তি নির্দেশিকায় উল্লেখ আছে এবং আমাদের ভিউয়ারসদে সুবিধার্থে আমাদের শিক্ষা বিডির এই পেজেও দেয়া হলোঃ 

ইউনিট সমূহের বিষয় সমূহঃ
বিজ্ঞান ইউনিট: বিজ্ঞান অনুষদ, জীববিজ্ঞান অনুষদ, ফার্মেসী অনুষদ, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদভুক্ত সকল বিভাগ এবং সংশ্লিষ্ট ইনস্টিটিউটে ভর্তির জন্য।

কলা,আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট: কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত সকল বিভাগ এবং সংশ্লিষ্ট ইনস্টিটিউটে ভর্তির জন্য।

ব্যাবসায় শিক্ষাঃ ব্যাবসায় শিক্ষা সকল বিভাগ ও সংশ্লিষ্ট বিভাগ।

চারুকলা অনুষদভুক্ত সকল বিভাগে ভর্তির জন্য ।

আবেদন ফিঃ
আবেদন ফি ১০৫০/- (এক হাজার পঞ্চাশ টাকা) চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক বাণিজ্যিক ব্যাংকের (সোনালী, জনতা, অগ্রণী, রুপালী) যেকোন শাখায় অথবা অনলাইনে ডেবিট/ক্রেডিট কার্ড, মোবাইল ফিনান্সিয়াল সেবা ব্যবহার করে শিক্ষার্থীরা আবেদন ফি জমা দিতে হবে।

আরো দেখুন বিজ্ঞপ্তিতেঃ

 

বিষয় ভিত্তিক সার্কুলারের লিংক নীচে দেয়া হলো।
কলা,আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট: https://drive.google.com/drive/folders/1QRQzx0JYORkmnFJdrhd0g7DsMN72fYcs

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ