এড

SSC Result 2023 | এসএসসি পরীক্ষা ২০২৩ এর ফলাফল জানবেন যেভাবে

শিক্ষা বিডিঃ এসএসসি ফল প্রকাশের তারিখ ও সময়, ফল জানার সহজ ও সঠিক পদ্ধতি, ফলাফল পুনঃ নিরীক্ষণের আবেদন ও একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম এর বিস্তারিত।




এসএসসির ফল জানবেন যখন যেভাবে- 
> শুক্রবার (২৮ জুলাই) চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ওই দিন সকাল সাড়ে ১০টায় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে এই ফল প্রকাশিত হবে। শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা সহজেই ফল জানতে পারবে।

> শিক্ষার্থীরা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট educationboardresults.gov.bd প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবে। এ ছাড়া এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।  

সে ক্ষেত্রে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর আবারও স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। (উদাহরণ-SSC SYL ROLL YEAR)। ফিরতি মেসেজে ফল জানিয়ে দেওয়া হবে।
শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট পেতে বোর্ডের ওয়েবসাইট প্রবেশ করতে হবে। এরপর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানে ইআইআইএন (EIIN) এন্ট্রি করতে হবে। তাহলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ— Dakhil MAD 123456 2022 পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ